| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী চলমান আন্দোলনে জয়ের কোনো বিকল্প নেই : আমির খসরু


চলমান আন্দোলনে জয়ের কোনো বিকল্প নেই : আমির খসরু


রহমত নিউজ ডেস্ক     20 June, 2023     12:03 PM    


বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, একদলীয় দুঃশাসনের এক শ্বাসরুদ্ধকর অবস্থায় গণতন্ত্র এখন মৃতপ্রায়। দ্রব্যমূল্যসহ সবকিছুর দাম মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষের দূর্বিষহ অবস্থা আড়াল করতে সরকার আরো বেশী জুলুমের পথ বেছে নিয়েছে। গণতন্ত্রকামী মানুষ প্রতিনিয়ত নির্যাতন- নিপীড়নের শিকার হচ্ছেন।  এই ফ্যাসিস্ট সরকারকে হঠাতে জনগণকে সঙ্গে নিয়ে আমরা আন্দোলন করছি। আমাদের পেছনে, ডানে-বামে না তাকিয়ে সামনের দিকে এগুতে হবে। চলমান আন্দোলনে জয়ের কোনো বিকল্প নেই।

সোমবার পল্লবী থানাধীন ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে রূপনগর ও পল্লবী থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের জন্মদিন উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের তত্ত্বাবধানে অসহায় মানুষদের মধ্যে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। 

রক্তদান কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের রক্তদানের মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হয়। এসময় স্বেচ্ছাসেবক দল নেতা গোলাম কিবরিয়াসহ অসংখ্য নেতাকর্মী স্বেচ্ছায় রক্তদান করেন। রূপনগর থানা বিএনপির আহবায়ক মো. জহিরুল হকরে সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, এ বি এম এ রাজ্জাক, সদস্য মাহবুব আলম মন্টু, আহসান উল্লাহ চৌধুরী হাসান। 

আমির খসরু বলেন, জন্মদিনে কেক না কেটে অসহায় এবং দরিদ্র মানুষের মধ্যে সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি ঐতিহাসিক উদ্যোগ হিসাবে জনগণের কাছে প্রশংসনীয় হয়ে থাকবে। বিএনপি সবসময় জনগণের কল্যাণে কাজ করে। জন্মদিনে ঢাকা মহানগর উত্তর বিএনপির এ ধরণের উদ্যোগ একটা মাইলফলক হিসেবে দেশের সচেতন মানুষকে উৎসাহিত করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।  ক্ষমতা হারানোর ভয়ে সরকার বিএনপির জাতীয় ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে এখন বেপরোয়া হয়ে উঠেছে। তবে জনগণের প্রতি দমননীতি প্রয়োগ করে সরকারের ক্ষমতা আর নিরাপদ থাকবে না। রাষ্ট্রীয় অনাচার বৃদ্ধি করে আর সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখানো যাবে না। সরকারের প্রতিহিংসার শিকার শুধু বিএনপি নয়, দেশের জনগণও। এদের কাছে দেশ নিরাপদ নয়। এরা খুন-গুম করে ভয়ভীতি দেখিয়ে বিরোধী দলকে নির্বাচনের বাইরে রাখতে চায়। বিএনপি প্রহসনের নির্বাচনে যাবে না, হতেও দিবে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা